1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কমলগঞ্জে মণিপুরি থিয়েটারের ‘কহে বীরাঙ্গনা’র ৯০তম প্রদর্শনী অনুষ্ঠিত

  • আপডেট টাইম : বুধবার, ৯ মার্চ, ২০২২
  • ৪৮৫ বার পঠিত

কমলগঞ্জ প্রতিনিধিঃ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের ঘোড়ামারা নটমÐপে মণিপুরি থিয়েটারের প্রযোজনায় আন্তর্জাতিক নারী দিবসে ‘কহে বীরাঙ্গনা’র ৯০তম প্রদর্শনী অনুষ্ঠিত হয়। গত মঙ্গলবার রাত পৌনে ৮টায় এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। নাটকটির নাট্যরূপ ও নির্দেশনা দিয়েছেন কবি ও নাট্যকার শুভাশিস সিনহা। নাটকটি এর আগে দেশে ও দেশের বাইরে অসংখ্য জাতীয় ও আন্তর্জাতিক উৎসবে প্রদর্শিত হয়েছে।
মাইকেল মধুসূদন দত্তের ‘বীরাঙ্গনা কাব্য’ রূপায়িত নাটকটিতে চারটি পর্বে চার পৌরাণিক নারী শকুন্তলা, দ্রৌপদী, দুঃশলা ও জনা-র বিরহ, প্রেমজনিত ঈর্ষা, ক্ষমা ও প্রতিশোধস্পৃহার বহুমাত্রিক রূপ প্রকাশ করা হয়েছে। এক ঘণ্টার নাটকটিতে একক অভিনয় করেছেন এ সময়ের সেরা মঞ্চ অভিনেত্রী জ্যোতি সিনহা। সংগীত করেন শর্মিলা সিনহা। বাদ্যে ছিলেন বিধান সিংহ, উজ্জ্বল ও অঞ্জনা। মঞ্চে ম্দ্রুা শিল্পী হিসেবে ছিলেন অরুণা, সূচনা, আশা, অর্থী, সোমা, শ্যামলী।
মণিপুরি থিয়েটারের ঘোড়ামারা নটমÐপে পরিবেশিত ‘কহে বীরাঙ্গনা’র ৯০তম প্রদর্শনী দেখে মুগ্ধ হয়ে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর, আব্দুুল গফুর চৌধুরী মহিলা কলেজের প্রভাষক রাবেয়া খাতুন প্রমুখ।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..